May 19, 2024, 3:15 pm

বিনা পাসপোর্টে ভারত যাওয়ার চেষ্টা, মুজিবনগর সীমান্তে আটক ২

বিনা পাসপোর্টে ভারত যাওয়ার চেষ্টা করতে যেয়ে মেহেরপুরের মুজিবনগরে দুইজন আটক হয়েছে। বিজিবি’র ৬ডি কোম্পানি মুজিবনগর বিওপি তাদের আটক করে। আটককৃতদের মুজিবনগর থানায় মামলা দায়েরপূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে। বুধবার ২০ ডিসেম্বর রাতে বিজিবি একটি টহল দল মুজিবনগর সীমান্ত এলাকা থেকে তাদের আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রবিবার ২১ ডিসেম্বর মুজিবনগর থানায় মামলা দায়ের পূর্বক তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

জানা গেছে, মুজিবনগর এর মাঝপাড়া গ্রামের সোনাপুর বাজারের মৃত আয়ুব আলীর ছেলে এনামুল হক ও মৃত মোজাম ভিকটিম উম্মে কুলসুমের (৩৩) অসহায়ত্বের সুযোগ নিয়ে প্রতারণার উদ্দেশ্যে মিথ্যা প্রলোভনে অবৈধ ভাবে ভারতে পাচার করার উদ্দেশ্যে নিজেদের হেফাজতে আটকে রাখে। উম্মে কুলসুম কক্সবাজারের টেকনাফ উপজেলার কেরুনতলী গ্রামের সালামত উল্লাহর মেয়ে।

বিজিবি টহল দল সোনাপুর বাজারে জনৈক কামাল উদ্দিনের বাড়ীর সামনে পৌঁছালে একজন পুরুষ ও একজন মহিলা কৌশলে সেখান থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ঘটনাস্থলে স্থানীয় সাক্ষীসহ আরো লোকজনের উপস্থিতিতে বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাহারা উপরোক্ত নাম-ঠিকানা প্রকাশ করে। এবং জানা যায় উম্মে কুলসুম (৩৩) মোবাইল ফোনের মাধ্যমে মোঃ এনামুল আলীর সাথে যোগাযোগ করে টেকনাফ থকে বাস যোগে মুজিবনগর আসে। জিজ্ঞাসা কাদের সময় উম্মে কুলসুম জানান তিনি এনামুলের সাথে ভারতে যাবেন বলে এখানে এসেছেন। মুজিবনগর থানা পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :